কংগ্ৰেস-এআইইউডিএফ মিত্রজোটে বরাক উপত্যকায় ১২টা সমষ্টিতে জয়লাভ করবে :প্রাক্তন মন্ত্রী সিদ্দিক আহমেদ

আমারআসামপ্রতিবেদন, ২৮ অগাস্ট, শুক্রবার:-

আগামী ২০২১ সনের বিধানসভা নিৰ্বাচনের দিন ঘনিয়ে আসার সাথে সাথে অধিক তৎপর হয়ে পড়লো শাসক–বিরোধী দলসমূহ। বিশেষভাবে আসামের রাজনীতিতে বর্তমান চর্চা লাভ করেছে কংগ্ৰেস ও এআইইউডিএফ দলের সঙ্গে অন্যান্য দলের মধ্যে প্ৰস্তাবিত মহাজোট প্রসঙ্গ। বিরোধী দল দুইটির মধ্যে মহাজোটের আলোচনার মধ্যে বরাক উপত্যকা নিয়ে বিশেষ মন্তব্য করেন কংগ্ৰেসের নেতা প্ৰাক্তন মন্ত্ৰী সিদ্দিক আহমেদ।


সংখ্যালঘু নেতার মতে, কংগ্ৰেস ও এআইইউডিএফ মহাজোট বরাক উপত্যকার তিনটি জেলার মোট ১৫টা সমষ্টির মধ্যে ১২টি আসনে জয়লাভ করবে। সিদ্দিক আহমেদের মতে মহাজোটের প্ৰাৰ্থী কাটিগড়া, বরখলা, সোণাই, উদারবন্দ, হাইলাকান্দি, কাটলিছড়া, আলগাপুর, বদরপুর, উত্তর করিমগঞ্জ, দক্ষিণ করিমগঞ্জ, রাতাবারী ও পাথারকান্দি সমষ্টিতে জয়লাভ করবে তা একপ্রকার নিশ্চিত। দুইটি দলের নেতৃত্বে শিলচর, ধলাই ও লক্ষীপুর সমষ্টিতে বিভাবে জয়লাভ করতে পারবে তার রণকৌশল প্রস্তুত করছেন বলে জানান সিদ্দিক আহমেদ।


সেপ্টেম্বরের প্ৰথম সপ্তাহ থেকে আসামের ১২৬টা সমষ্টির আসন বুঝাবুঝি সম্পর্কে দুই দলের নেতৃত্বের মধ্যে আলোচনা হবে বলে মন্তব্য করেন দক্ষিণ করিমগঞ্জ সমষ্টির তিন বারের বিধায়ক ও প্ৰাক্তন মন্ত্রী সিদ্দিক আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *