শাহ সুফী আলহাজ্ব হজরত মৌলানা ইব্রাহিম আলী সাহেব কাঠিগড়া হুজুর এর মৃত্যু

শাহ সুফী আলহাজ্ব হজরত মৌলানা ইব্রাহিম আলী সাহেব কাঠিগড়া হুজুর এর মৃত্যুতে শোক প্রকাশ উত্তর পূর্ব ভারত যুব আহলে সুন্নত ওয়াল জামাত ভাঙ্গা আঞ্চলিক কমিটির।

বরাক উপত্যকার বিশিষ্ট আলিমে দ্বীন তথা রামপুরি ছিলছিলার অন্যতম খলিফা কাঠিগড়া এলাকার সর্বস্তরের জনগণের নয়নের মণি বর্তমান যুগের একজন হক্কানী ওলিয়ে কামিল শাহ সুফী আলহাজ্ব হজরত মৌলানা ইব্রাহিম আলী সাহেবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন উত্তর পূর্ব ভারত যুব আহলে সুন্নত ওয়াল জামাত ভাঙ্গা আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক আবুল হুসেন। প্রায় দীর্ঘ ১১৫ বৎসর বয়স অতিবাহিত করে হাজার হাজার অনুগামী কে অশ্রু জলে বাসিয়ে পবিত্র আশুরার মোবারক দিনে সকাল ৪:৩০ মিনিটের সময় নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কাঠিগড়া হুজুর। আবুল হুসেন বলেন কাঠিগড়া হুজুর শুধু মুসলিম সমাজের জন্য শ্রদ্ধার পাত্র ছিলেন না উনি সমাজের উভয় সম্প্রদায়ের মানুষের জন্য ছিলেন একজন সর্বজন শ্রদ্ধেয় বুজুর্গ। উনি সমাজের সর্বস্তরের জনগণের সাথে ভ্রাতৃত্ববোধ স্থাপন করে নিজের দীর্ঘ জীবন যাপন অতিবাহিত করেছেন এবং নিজের ভালো আখলাখ সত্যতা ও সৎ ভালো চরিত্র দিয়ে সমাজের উভয়স্তরের মানুষকে অনুপ্রাণিত করে গিয়েছেন।

উনি একজন হক্কানী আল্লাহর ওলী ছিলেন তার প্রমাণ উনার জানাজার নামাজে উপলব্ধি করা গিয়েছে, হাজার হাজার মানুষের উপস্থিতিতে পবিত্র আশুরার দিন রোজ রবিবার বিকাল ৪:৩০ মিনিটের সময় কাঠিগড়া ব্লকের মাঠে উত্তর পূর্ব ভারত আহলে সুন্নত ওয়াল জামাতের মুখ্য উপদেষ্টা তথা শাহ সুফী আলহাজ্ব হজরত আল্লামা সারিমুল হক লস্কর সাহেব বাষ্টেন্ডি হুজুর হাইলাকান্দি হজরতের জানাজার নামাজ আদায় করেন। আবুল হুসেন বলেন হজরত ইব্রাহিম আলী কাঠিগড়া হুজুরের মৃত্যুতে সমাজের জন্য সর্বস্তরের জনগণের জন্য অনেক বড় ক্ষতি হয়েছে যাহা কখনও পূরণ করা সম্ভব নয়। অবশেষে আবুল হুসেন মহান আল্লাহর দরবারে দোয়া প্রার্থনা করেন আল্লাহ যেন উনাকে জান্নাতুল ফেরদৌস এর উচ্চ মোকাম দান করেন এবং উনার পরিবার পরিজন আত্মীয় স্বজন ও উনার অনুগামীদের সবর করার তৌফিক দান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *