দৈনিক আক্রান্ত এবং মৃত দুইসংখ্যাতেই বিশ্বে প্রথম &ভারত।

আমারআসামপ্রতিবেদন, ১০ সেপ্টেম্বর, বৃহস্পতিবার:-

দৈনিক করোনা সংক্রমণের নিরিখে ফের বিশ্বরেকর্ড করল ভারত। একদিনেই দেশে করোনার কবলে পড়লেন প্রায় ৯৬ হাজার মানুষ। এর আগে দেশে একদিনে এত মানুষ সংক্রমিত হননি। শুধু ভারতে নয়, বিশ্বের কোনও দেশেই এর আগে একদিনে এত মানুষ সংক্রমিত হননি। ক্রমবর্ধমান সংক্রমণের এই গ্রাফ রীতিমতো চিন্তায় ফেলছে চিকিৎসকদের।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯৫ হাজার ৭৩৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ৭ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪ লক্ষ ৬৫ হাজার ৮৬৪ জন। আমেরিকা এবং ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি। আক্রান্তের সংখ্যা ফের বাড়লেও সুস্থতার সংখ্যাটা খানিকটা স্বস্তি দিচ্ছে। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে মুক্তি পেয়েছেন ৭২ হাজারের বেশি মানুষ। ফলে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৪ লক্ষ ৭১ হাজার ৭৮৪ জনে।

এদিকে মৃতের সংখ্যাতেও গত ২৪ ঘণ্টায় বিশ্বরেকর্ড করে ফেলেছে ভারত। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ১৭২ জনের। যা বিশ্বের অন্যান্য দেশের থেকে অনেক বেশি। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৫ হাজার ৬২ জন। মোট মৃতের সংখ্যার নিরিখে এই মুহূর্তে বিশ্বে তৃতীয় ভারত। তবে মৃতের সংখ্যাটা বাড়লেও দেশের মৃত্যুহার এখনও কমের দিকেই। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *