প্রধানমন্ত্রী মোদী আগামী ১০ দিনের মধ্যে বিহারের উন্নয়নের জন্য ১৬০০ কোটি টাকা দিতে পারেন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিহার থেকে মৎস্য সম্পদ যোজনা শুরু করেছিলেন এবং স্পষ্ট করে দিয়েছিলেন যে এখন বিজেপির (বিহার নির্বাচন ২০২০) নির্বাচনের উল্টো গণনা শুরু হয়েছে। বিহারের লোকদের কাছে সরাসরি বার্তা দিয়ে প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে তারা স্থানীয়দের পক্ষে যত বেশি সোচ্চার, তত বেশি আত্মনির্ভর বিহার হয়ে উঠবে। বিহারের জনগণের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, এই রাজ্যের মানুষেরা দেশে হোক বা বিদেশে, তাদের মেধা ও কঠোর পরিশ্রম দিয়ে তাদের লোহা অর্জন করে চলেছে। প্রধানমন্ত্রী মোদী নীতীশ কুমার সরকারেরও প্রশংসা করেছেন যে করোনার পাশাপাশি বিহার সাহসের সাথে বন্যার মুখোমুখি হচ্ছে ।

বিষয়টি কেবল বিহারের প্রশংসায় থামছে না। প্রধানমন্ত্রী মোদী বিহারের উন্নয়নের জন্য কয়েক হাজার কোটি টাকার কর্মসূচীর দীর্ঘ তালিকা প্রস্তুত করেছেন। সূত্র মতে, আগামী দিনগুলিতে, প্রধানমন্ত্রী মোদী বিহারের জন্য ১৬০০ কোটি টাকার বেশি উন্নয়নমূলক কর্মসূচি ঘোষণা করতে চলেছেন। আগামী ১০ দিনের মধ্যে প্রধানমন্ত্রী মোদীর পরিকল্পনাগুলি শুরু করবেন বা সেই পরিকল্পনার ভিত্তি করবেন। এই সমস্ত প্রকল্পগুলি বিহারের অবকাঠামোগতভাবে উন্নতি করবে এবং মানুষের দৈনন্দিন জীবনে পরিবর্তন আনবে।বিষয়টি কেবল বিহারের প্রশংসায় থামছে না।

প্রধানমন্ত্রী মোদী যে প্রকল্পগুলির ভিত্তি স্থাপন করতে চলেছেন সেগুলি হবে উন্নয়নের সাথে সম্পর্কিত সমস্ত অঞ্চল সূত্রমতে, এই উন্নয়ন পরিকল্পনাগুলির মধ্যে রয়েছে এলপিজি পাইপলাইন, এলপিজি বোতলজাতকরণ প্ল্যান্ট, নামামি গঙ্গা প্রকল্পের আওতাযুক্ত নিকাশী শোধনাগার, জল সরবরাহ প্রকল্প, নতুন রেলপথ, রেলপথ সেতু এবং বহু রেল পথের বিদ্যুতায়ন, জাতীয় মহাসড়ক নির্মাণ করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *