রাজ্যের শিক্ষিত বেকারদের জন্য সুখবর। শীগ্রই বহু সংখ্যক প্রার্থীকে শিক্ষক পদের নিযুক্তি দেবে সরকার। ১০,৭৮৯ টি শিক্ষক পদে হবে নিযুক্তি।

নিযুক্তি, নিৰ্মাণ I দুইটি ক্ষেত্রেই অধিক তৎপরতার সঙ্গে আগবাড়ছে রাজ্য সরকার গুয়াহাটীতে স্থাপন হহে দ্বিতীয়টি চিকিৎসা মহাবিদ্যালয়

রাজ্যের শিক্ষিত বেকারদের জন্য সুখবর। শীগ্রই বহু সংখ্যক প্রার্থীকে শিক্ষক পদের নিযুক্তি দেবে সরকার। ১০,৭৮৯ টি শিক্ষক পদে হবে নিযুক্তি।

ডিচেম্বরের পূৰ্বেই সম্পন্ন হবে নিয়োগ প্ৰক্ৰিয়া। শনিবারে জনতা ভবনে এখন সংবাদ মেলে এই কথা বলেন মন্ত্ৰী হিমন্ত বিশ্ব শৰ্মা। সমান্তরালভাবে ৪৫ দিনের ভিতরে ৯ টি মহিলা মহাবিদ্যালয়ের আধারশিলা স্থাপন করা হবে।

মহাবিদ্যালয় গুলি স্থাপন করা হবে কাছাড়, করিমগঞ্জ, হাইলাকান্দি, বরপেটা, নগাঁও, গোয়ালপাড়া, দরং, বিলাসীপাড়া, গোলোকগঞ্জ। এই মহাবিদ্যালয় গুলি ৩১ ডিসেম্বরের পূৰ্বে নিৰ্মাণ সম্পূৰ্ণ করার লক্ষ্য সরকারের।

অন্যদিকে ১০ টি আইন মহাবিদ্যালয় স্থাপন করবে সরকার। এই মহাবিদ্যালয় গুলি হবে ডিফু, ডিব্ৰুগড়, তেজপুর, শিলচর, লখিমপুর, রঙিয়া, বিলাসীপাড়া, টিহু, রহা, যোরহাট। স্থাপন হবে ৬ টি ডিগ্ৰী কলেজ। এই কলেজ গুলি হবে শোণিতপুর, তিনসুকীয়া, মাজুলী, চিরাং, ওদালগুড়ি ও বাক্সায়।

তার জন্য ১০০ কোটি টাকাও অনুমোদন দিয়েছে সরকার। গুয়াহাটীতে স্থাপন হবে দ্বিতীয় টি চিকিৎসা মহাবিদ্যালয়। চরাইদেউ, বিশ্বনাথ চারিআলি ও গোয়ালপাড়ায় স্থাপন হবে নতুন চিকিৎসালয়।

সংবাদমেলে কয়েকটি নতুন উড়ান সেঁতু নিৰ্মাণের কথাও ঘোষণা করেন মন্ত্ৰী শর্মা। তারমধ্যে একটি গুয়াহাটীর মালিগাঁও এ নিৰ্মাণ হবে।

তেজপুরের মিশন চারিআলিতে নিৰ্মাণ হবে উড়ান সেঁতু। দুইটি সেঁতু নিৰ্মাণের জন্য সরকার ব্যায় করবে ২,৬২০ কোটি টাকা। ২৮৪ কি.মি. পথ রাজ্য সরকার নিজ পুঁজি থেকে নিৰ্মাণের কথা ঘোষণা মন্ত্ৰী ডঃ শৰ্মার।

এই পথসমূহ নিৰ্মাণ হবে ক্ৰমে- নগাঁও-ধিং, চরাইদেউ, যোরহাট-কমারবন্ধা, বংশর-হাজো, দলগাঁও-ঢেকিয়াজুলি, ছিপাঝাড়-টংলা, রঙিয়া কাউরবাহা-নাগ্ৰীজুলী, মুকালমুয়া-জাগারা, পলাশবাড়ী-চানডুবি, বিলাসীপারা-ফকিরগঞ্জ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *