নির্বাচনকে সামনে রেখে আবার ৫৪১ কোটি টাকার প্রকল্প বিহারে, উদ্বোধন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

আমার আসাম প্রতিবেদন, ১৫ সেপ্টেম্বর, মঙ্গলবার:-
সামনেই বিহার (Bihar) নির্বাচন।সেদিকে নজর রেখে সে রাজ্যে সাতটি বড় শহর পরিকাঠামো (Urban infrastructure) প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। প্রধানমন্ত্রী বলেন সব ক’টি প্রকল্প মিলিয়ে খরচ পড়বে ৫৪১ কোটি টাকা।

মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্পগু‌লির উদ্বোধন এবং শিলান্যাস করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর মধ্যে চারটি প্রকল্প জল সরবরাহ সংক্রান্ত। বাকিগুলির মধ্যে দু’টি নিকাশি সংক্রান্ত এবং একটি নদী উন্নয়ন সংক্রান্ত। শেষের প্রকল্পের মধ্যে থাকছে নদীতটে শৌচাগার, পোশাক পরিবর্তনের ঘরের মতো নানা ব্যবস্থা।

দু’দিন আগেই সেখানে তিনটি বড় পেট্রোলিয়াম প্রকল্পের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী। আগামী অক্টোবর ও নভেম্বরে বিহারে ভোট। এদিকে তাকিয়েই একের পর এক প্রকল্পের ঘোষণা করছে মোদি সরকার।

দেশজুড়ে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। এরকম পরিস্থিতিতে কীভাবে বিহারে ন‌ির্বাচনের প্রস্তুতি নেওয়া হবে তা খতিয়ে দেখতে নির্বাচন কমিশনের একটি প্রতিনিধি দল মঙ্গলবার বিহারে এসে পৌঁছেছে। কয়েক দিনের নির্বাচনের সূচি ঘোষণা করবে কমিশন।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে দেশের প্রথম রাজ্য হিসেবে নির্বাচন হতে চলেছে বিহারে। স্বাভাবিক ভাবেই গোটা দেশের নজর থাকবে সেদিকে। মাস্ক পরা কিংবা সামাজিক দূরত্ব মেনে চলার নিয়ম মাথায় রেখেই সেখানে ভোট দেবেন নাগরিকরা। মনে ‌করা হচ্ছে এ সম্পর্কে নির্দেশিকাও জারি করবে কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *