বিহার নির্বাচনের আগে এনডিএ বিভক্ত, নীতেশের নেতৃত্বে এলজেপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে না

আমার আসাম প্রতিবেদন:৫ , অক্টোবর, সোমবার

বিহার বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণা করা হয় কয়েক দিন পূর্বে ।এনডিএতে আসন ভাগাভাগি এখনও চূড়ান্ত হয়নি। লোক জনশক্তি পার্টি নিয়মিত আসন ভাগাভাগির জন্য চাপ দিচ্ছে। যদি দাবি মত আসন দেওয়া না হয়, তবে এনডিএ থেকে আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু হঠাৎ দলটি রবিবার মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নেতৃত্বে এনডিএর সাথে নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছে অর্থাৎ নির্বাচনের ঠিক পূর্বে এনডিএতে বিভক্তি হচ্ছে বলে অনুমান করা যাচ্ছে।

রবিবার লোক জনশক্তি পার্টি সিদ্ধান্ত নিয়েছে যে এনডিএ জোটের পক্ষ থেকে নীতীশ কুমারের নেতৃত্বে দল বিধানসভা নির্বাচন অবতীর্ণ হবে না। দলটি ‘বিহার প্রথম বিহারী প্রথম’ স্লোগান দিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। তবে দলটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পুরোপুরি সমর্থন করছে।

এর আগে সূত্র জানিয়েছিল যে লোক জনশক্তি পার্টি (এলজেপি) বিহার বিধানসভা নির্বাচনে পৃথকভাবে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিতে পারে। বিধানসভা নির্বাচনের জন্য এলজেপির সংসদীয় বোর্ডের একটি বৈঠক আহ্বান করা হয়েছিল, যেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে এলজেপি এনডিএর সংবিধানের পাশাপাশি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে না, তারা একাই নির্বাচন লড়বে । রবিবার অনুষ্ঠানিক ভাবে এই সিদ্ধান্ত নিয়েছে যে এনডিএ থেকে আলাদা হয়ে নির্বাচনে অবতীর্ণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *