৬৬ তম বন্যপ্রাণী সপ্তাহ,মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়লের উপস্থিতিতে অনুষ্ঠানে বন কর্মীদের সংবর্ধনা

আমার আসাম প্রতিবেদন:৮,অক্টোবর, বৃহস্পতিবার

৬৬ তম বন্যপ্রাণী সপ্তাহ, ২০২০ উপলক্ষে গুয়াহাটিতে আয়োজিত রাজ্যিক পর্যায়ের সমাপনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ল অংশগ্রহণ করে। বন্যপ্রাণী সুরক্ষা ও সংরক্ষণের ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য বন বিষয়া, কর্মীদের সম্মান জানানো হয় উৎসাহিত করা হয়। সঙ্গে গঁড় তথা বন্যপ্রাণী সংরক্ষণের ক্ষেত্রে দেশের বিভিন্ন প্রান্তে সজাগতা গড়ে তোলা কিশোর সোহাগ মল্লিককে সংবর্ধনা জানানো হয়। বন্যপ্রাণী সপ্তাহ উপলক্ষে বিদ্যালয় পর্যায়ে আয়োজিত বিভিন্ন অনলাইন প্রতিযোগিতায় বিজয়ী প্রতিযোগীদের মুখ্যমন্ত্রী পুরস্কার প্রদান করে আন্তরিক শুভেচ্ছা জ্ঞাপন করেন।
হাড়গিলা আৰ্মী গঠনের দুষ্প্ৰাপ্য পক্ষীবিধ সংরক্ষণের ক্ষেত্রে কাম করে গ্রীন অস্কার বিজয়ী শ্রীমতি পূর্ণিমা দেবী বর্মন কে মুখ্যমন্ত্রী আজ সংবর্ধনা জানান।

অনুষ্ঠানে বিশিষ্ট পরিবেশবিদ পরিমল চন্দ্র ভট্টাচার্য কে ‘জীবনজোড়া সাধনা’ সম্মানে সম্মানিত করা হয়।
বনাঞ্চল ও বন্যপ্রাণী সুরক্ষার প্রতি লক্ষ্য রেখে ইতিমধ্যে কাজিরাঙ্গা ও মানস রাষ্ট্রীয় উদ্যানে সৌরশক্তি ও স্মার্টফোন বিতরণ হয়েছে। আগামী দিনে জনগণের সহযোগিতায় আসামের ২০০০ বর্গ কিলোমিটার বনাঞ্চল বৃদ্ধি করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। মুখ্যমন্ত্রী ভাষণ প্রসঙ্গে এই কথা উল্লেখ করেন।

আজকে অনুষ্ঠানে মন্ত্ৰী পরিমল শুক্লবৈদ্য, সঞ্জয় কিষাণ, মুখ্যমন্ত্ৰীর মিডিয়া উপদেষ্টা শ্ৰী হৃষীকেশ গোস্বামী, বিধায়িকা আঙুরলতা ডেকা, উচ্চপদস্থ বিষয়াবৰ্গ প্ৰমুখ্যে  উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *