‘Mission Assam QualiTEA’র অধীনে ক্ষুদ্ৰ চা খেতের প্ৰশিক্ষণ ও গবেষণা কেন্দ্ৰের শুভ উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল

আমার আসাম প্রতিবেদন:১৫ অক্টোবর , বৃহস্পতিবার

ক্ষুদ্ৰ চা খেত করা সকলের কল্যাণ সাধনের জন্য মুখ্যমন্ত্ৰী সৰ্বানন্দ সোনোয়াল যোরহাটের টোকলাই চা গবেষণা প্ৰতিষ্ঠান প্ৰাঙ্গণে ‘Mission Assam QualiTEA’র অধীনে ক্ষুদ্ৰ চা খেত করার প্ৰশিক্ষণ ও গবেষণা কেন্দ্ৰের শুভ উদ্বোধন করেন। এই কেন্দ্ৰটির আধুনিক তথা বিজ্ঞানসন্মত পদ্ধতিতে উন্নত মানসম্পন্ন চা উৎপাদনের ক্ষেত্ৰে ক্ষুদ্ৰ চা খেত করা সকলকে প্ৰশিক্ষণ প্ৰদান করা হবে। মুখ্যমন্ত্ৰীয় আজ অনুষ্ঠানে এই সংক্ৰান্ত বিভিন্ন বিজ্ঞানসন্মত পদ্ধতির খোঁজ নেন ও রাজ্যের কয়েক জন ক্ষুদ্ৰ চা খেত করা লোককে আনুষ্ঠানিকভাবে মাটির পট্টা প্ৰদান করেন।

অত্যাধুনিক এই কেন্দ্ৰটি আসামের ক্ষুদ্ৰ চা খেত করা মানুষকে যথেষ্ট উপকৃত করবে বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্ৰী ও ইহার সুযোগ-সুবিধা গ্ৰহণ করে আধুনিক দৃষ্টিভংগীতে চা উৎপাদনের মনোনিবেশ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্ৰীয় সরকারের মন্ত্ৰী শ্ৰী রামেশ্বর তেলী, আসাম বিধানসভার অধ্যক্ষ শ্ৰী হিতেন্দ্ৰ নাথ গোস্বামী, আসাম সরকারের মন্ত্ৰী শ্ৰী চন্দ্ৰমোহন পাটোয়ারী  শ্ৰী যোগেন মহন, সাংসদ শ্ৰী কামাখ্যা প্ৰসাদ তাছা প্ৰমুখ্যে বিশিষ্ট ব্যক্তিসকল উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *