২০২০ সালে ৭২০ তে ৭২০ নম্বর অর্জন করে সমগ্র দেশের মধ্যে প্রথম স্থান দখল করে নতুন ইতিহাস সৃষ্টি করল ওড়িশার ছাত্র শোয়াইব আফতাব।

আমার আসাম প্রতিবেদন, ১৭ অক্টোবর, শনিবার:-

গতকাল, শুক্রবার নিট পরীক্ষার ফল ঘোষণা করা হল । আর তাতে ৭২০ নম্বর এর মধ্যে ৭২০ নম্বর অর্জন করে সমগ্র দেশের মধ্যে প্রথম স্থান দখল করে ওড়িশার ছাত্র শোয়াইব আফতাব

রৌরকেল্লার শোয়েব নিটে প্রথম স্থান অর্জন করেছেন। ১৮ বছরের পড়ুয়া ফুল মার্কস পেয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন। চূড়ান্ত ফলাফল বেরনোর আগে থেকেই একশো শতাংশ নম্বর পাওয়ার ব্যাপারে নিশ্চিত ছিলেন বলে জানিয়েছেন রাজস্থানের কোটার একটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে পড়াশোনা করা শোয়েব। নিট পরীক্ষার উত্তরপত্রের সঙ্গে নিজের উত্তর মিলিয়েই তিনি ভাল ফলাফলের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন বলে জানিয়েছেন। যে শিক্ষা প্রতিষ্ঠানে তিনি পড়াশোনা করতেন, সেখান থেকেও রেজাল্ট বেরনোর আগেই তাঁর ছবি সম্ভাব্য প্রথম স্থানাধিকারী হিসাবে তুলে ধরা হয়। বৃহস্পতিবার লোকসভার স্পিকার তথা সাংসদ ওম প্রকাশ বিড়লার সঙ্গে দেখা করেন শোয়েব।

শোয়াইব ১০০ শতাংশ নম্বর পেয়ে কেবল রেকর্ড তৈরি করেনি, তিনি ওড়িশার প্রথম শিক্ষার্থী, যিনি নিট পরীক্ষায় শীর্ষস্থান পেয়েছেন। একজন ছাত্র হিসাবে, শোয়েব বলেন, তিনি পড়াশুনায় ভাল ছিলেন তবে ব্যতিক্রমী তেমন ছিলেন না। তিনি যখন অষ্টম শ্রেণিতে পড়েন, তখন তাঁর বাবা, যিনি সেই সময়ের চা ব্যবসায়ী ছিলেন, প্রচুর আর্থিক ক্ষতি করেছিলেন। তারপরেই তার বাবা তার ব্যবসা পরিবর্তন করেছিলেন তবে শোয়েব নিশ্চিত ছিলেন না যে তার পরিবার কোটায় কোচিংয়ের ক্লাস করতে পারে কিনা।

তার ভবিষ্যতের দিকে চেয়ে শোয়েব বলেন, যে তিনি খুব খুশি এবং তাঁর সমস্ত সাফল্য তার মায়ের জন্যই হয়েছে, যিনি সবসময় তাঁর পাশে ছিলেন এবং তাকে শর্তহীন সমর্থন করেছিলেন। তিনি এইমস নয়াদিল্লিতে ভর্তি হতে আগ্রহী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *